আমি নই, সালমানই নিজেকে আবিষ্কার করেছেন: প্রভু দেবা  

বলিউড সুপারস্টার সালমান খান। সম্প্রতি তিনি ‘দাবাং ৩’র শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তবে অনেকদিন ধরে গুঞ্জন ছিল, এই ছবির পরিচালককে নিয়ে। কে হচ্ছেন ‘দাবাং ৩’র পরিচালক। এবার জানা গেলো, সে আর কেউ নন, এই ছবির পরিচালক হচ্ছেন প্রভু দেবা।

এর আগে এই নির্মাতার ‘ওয়ান্টেড’ ছবিটি করেছিলেন সালমান খান। আর এই সিনেমা দিয়ে নিজেকে নতুনভাবে আবিষ্কার করেছিলেন বলিউড ভাইজান। মূলত ‘ওয়ান্টেড’ ছবিটি ভাইজানের জীবন পাল্টে দিয়েছিল। এটি সালমানের ব্যবসাসফল ছবির মধ্যে অন্যতম। যে ছবি দিয়ে তিনি নিজের জাত চিনিয়েছিলেন। এরপর থেকে বলিউডে আবারো শোনা যায়, ‘ওয়ান্টেড’ সাফল্যে হয়ত ‘ওয়ান্টেড-২’ নিয়ে আসবেন তারা (সালমান ও প্রভু দেবা)। কিন্তু এই মুহূর্তে ‘ওয়ান্টেড-২’ নির্মাণের কোনো পরিকল্পনা নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন পরিচালক প্রভু দেবা।

এদিকে, সালমান খান ও প্রভু দেবার আবারো এক হওয়ার কথা শুনে এরই মধ্যে বলিউডে গুঞ্জন ছড়িয়েছে, হয়ত প্রভু দেবা তার এই ছবি দিয়েও (দাবাং ৩) নতুন এক সালমান খানের আবিষ্কার করবেন। এর আগে যেভাবে তার আগের ছবি দিয়ে সালমান খানের পরিচিতি ছড়িয়েছিল সর্বত্র। ঠিক একইভাবে এই ছবি দিয়ে তিনি (সালমান) আবারো বলিউড দখল করবেন।

কিন্তু ভক্তদের এমন বিশ্বাসকে মানতে নারাজ ছবিটির নির্মাতা প্রভু দেবা। তিনি মনে করেন, সালমান নিজেই একজন সুপারস্টার। তাকে তিনি আবিষ্কার করেননি, বরং সালমান খান নিজেই নিজেকে আবিষ্কার করেছেন।

পরিচালকের ভাষ্য, সালমান খান ‘ওয়ান্টেড’ ছবির মাধ্যমে সফল হয়েছেন, এই কথার কোনো ভিত্তি নেই। কারণ, তিনি নিজেই অনেক বড় মাপের একজন অভিনেতা। হয়ত আমার সেই ছবিটি ব্যবসা সফল হয়েছে, সেটিও মূলত তার জন্য। আমি এমন কেউ নয় যে, সালমানের মত এত বড় একজন তারকাকে আবিষ্কার করার। মূলত আমি নিজেও বেশ উচ্ছ্বসিত, কারণ, তিনি ১০ বছর পরে হলেও আবারো আমার এই ছবিতে কাজ করছেন।

এদিকে, এবার অনেকেই মনে করছেন, হয়ত ‘ওয়ান্টেড’র মত ‘দাবাং ৩’ সফলতা পেলে দুজনে আবারো ‘ওয়ান্টেড-২’ নিয়ে বসতে পারেন। আর এই ছবির সাফল্যের পর ‘ওয়ান্টেড-২’র পথ সুগম হবে বলে মনে করছেন বলিউডের একটা অংশ।

 

টাইমস/জেকে/জেডটি

Share this news on: